বাংলা বাংলা English English
শুক্রবার, জুন ২৫, ২০২১

বাংলাদেশ-মালয়েশিয়া ইনভেস্টমেন্ট সামিট অনুষ্টিত

সবচেয়ে পঠিত সংবাদ


আহমাদুল কবির, বিশেষ প্রতিনিধি:

বাংলাদেশ-মালয়েশিয়া ইনভেস্টমেন্ট সামিট অনুষ্টিত হয়েছে। বাংলাদেশ হাইকমিশন, কুয়ালালামপুর-এর সহযোগিতায় ভার্চুয়াল মাধ্যমে ‘শোকেস বাংলাদেশ-মালয়েশিয়া ইনভেস্টমেন্ট সামিট’ অনুষ্ঠিত হয়। দুই ঘন্টাব্যাপী এ সম্মেলনটি মালয়েশিয়ার স্থানীয় সময় বিকাল ২ টায় শুরু হয়।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি।

সম্মেলনে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড ব্যাংকের সিইও, নাসের এজাজ বিজয়, এবং মালয়েশিয়া স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও, আবরার এ আনওয়ার।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম বাংলাদেশের বিনিয়োগ সম্ভাবনার বিষয়ে একটি কী-নোট পেপার উপস্থাপন করেন।

সম্মেলনে প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, মালয়েশিয়ায় নিয্ক্তু বাংলাদেশের হাইকমিশনার মোঃ গোলাম সারওয়ার, বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোঃ হাশিম, রবি এক্সিয়েটারের সিইও মাহতাব উদ্দীন আহমেদ, এড্রা এনার্জি বাংলাদেশ’-এর চিফ ইনভেস্টমেন্ট অফিসার দাতুক মোঃ নূর বিন আলী, ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট রূপালী চৌধুরী এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক মালয়েশিয়ার কমার্শিয়াল এন্ড ইনস্টিটিউশনাল বিভাগের প্রধান ম্যাক জুন নিয়েন।

মালয়েশিয়া ও বাংলাদেশের উভয় দেশের ব্যবসায়িক নেতৃবৃন্দসহ দুই শতাধিক অংশগ্রহণকারী এ সম্মেলনে উপস্থিত ছিলেন। সম্মেলনে বক্তারা বাংলাদেশে বিদ্যমান অপার বিনিয়োগ সম্ভাবনার বিষয়ে আলোকপাত করেন এবং মালয়েশিয়ার বিনিয়োগকারীদেরকে বাংলাদেশের কৃষি প্রক্রিয়াকরণ, হালাল খাদ্য, পোশাক শিল্প ও স্বাস্থ্য সেবা খাতে বিনিয়োগের আহ্বান জানান।

সম্মেলনে বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার সবচেয়ে নিরাপদ ও লাভজনক বিনিয়োগ গন্তব্য হিসেবে অভিহিত করা হয়।

- Advertisement -spot_img

সম্পাদক নির্বাচিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সম্প্রতি সংবাদ