মালয়শিয়াতে জাল পাসপোর্ট সহ ৩ বাংলাদেশী আটক

কালের কলম
2 Min Read

প্রবাস ডেস্ক: 

তামান আমপাং উটামার নিকটস্থ এলাকার একটি আবাসিক কন্ডো ইউনিটে অভিযান চালিয়ে তিন বাংলাদেশিকে আটক করেছে। যারা পাসপোর্ট নকল কর্মকাণ্ডে জড়িত ছিল বলে জানিয়েছে মালয়েশিয়ান ইমিগ্রেশন পুলিশ।

আজ ‘জাবাতান ইমিগ্রেশন মালয়েশিয়া’ নামক একটি ফেসবুক পেজ থেকে এ তথ্য জানাগেছে। ফেসবুক পেজটি বাহরিয়ান ডট কম ডট মাই নামক একটি অনলাইন নিউজ পোর্টালের উদৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে।

জানাগেছে, গত শনিবার রাত ১০টা ৪০ মিনিটে অভিযান চালিয়ে ১৩টি বাংলাদেশী পাসপোর্টের পাশাপাশি বিভিন্ন সরঞ্জামাদি এবং নকল করার জিনিসপত্রও জব্দ করে।

আম্পাং জায়া জেলা পুলিশ প্রধান, সহকারী কমিশনার মোহামাদ ফারুক এশাক বলেছেন, ৩৬ থেকে ৪৬ বছর বয়সী তিন সন্দেহভাজনকে পর্যালোচনা করে দেখা গেছে যে তাদের কোন ভিসাও নেই।

পুলিশি প্রতিবেদনের বলা হয়েছে যে, অর্থ লেনদেনের বিভিন্ন কপি এবং পাসপোর্টের কপি, বিভিন্ন নোটবুক, তিনটি ফোন এবং একটি প্রিন্টার এবং একটি ল্যাপটপ জব্দ করা হয়েছে।

এই সিন্ডিকেটটি মোডাস অপারেন্ডির সাথে সম্পর্কিত কি না তা সনাক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছে, মালয়েশিয়ান আম্পাং জায়া জেলা পুলিশ প্রধান।

তদন্তে তিনটি সন্দেহভাজন কন্ডো ইউনিটে আমরা মাত্র তিন মাস নজর রেখেছিলাম এবং কর্তৃপক্ষের সনাক্তকরণ এড়াতে সময় সময় সরঞ্জামগুলি সরানো হয়েছিল বলে জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, ২৪ এপ্রিল পর্যন্ত আমরা সমস্ত সন্দেহভাজনকে আমাদের সঙ্গে রেখেছিলাম। এবং ১২ (১) (ক) পাসপোর্ট আইন ১৯৬৬, ধারা ১২, (খ) পাসপোর্ট আইন ১৯৬৬ এবং ধারা ((১) (সি) ইমিগ্রেশন আইন ১৯৫৯/ ১৯৬৩ (আইন১৫৫) (সংশোধনী ২০০২) অনুসারে তদন্ত চালানো হয়েছিল।

Share This Article
Leave a comment