বাংলা বাংলা English English
শনিবার, জুলাই ২৪, ২০২১

ক্রিকেট ম্যাচে মুখোমুখি মমতা ও শেখ হাসিনা

সবচেয়ে পঠিত সংবাদ

কলকাতার ইডেন গার্ডেনে ভারত-বাংলাদেশ প্রথম দিবা-রাত্রির টেস্ট ম্যাচে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, আজ (২২ নভেম্বর) ম্যাচ উদ্বোধনের ফাঁকে বৈঠক করবেন শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল কলকাতায় মমতা সাংবাদিকদের জানান, যে হোটেলে বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকবেন, সেখানেই তাদের একটি সৌজন্য সাক্ষাৎ হবে।

তিনি বলেন, “ভারত-বাংলাদেশ দিন-রাত্রির টেস্ট ম্যাচ দেখতে শহরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানের সময় মাঠে উপস্থিত থাকা ছাড়াও, সন্ধ্যা ৬টায় আমাদের মধ্যে বৈঠক হবে।”

“মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালো সম্পর্ক রয়েছে” উল্লেখ করে প্রতিবেদনে বলা হয়, “তবে মমতার সঙ্গে হাসিনার বৈঠক নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয় বা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কার্যালয়, কেউ কিছু জানায়নি।”

এতে আরও বলা হয়, ২০১১ সালের সেপ্টেম্বর থেকে নয়াদিল্লি ও ঢাকার মধ্যে তিস্তা চুক্তি স্বাক্ষরের করার যে চেষ্টা চলছে, তা নিয়ে আলোচনা হবে কী না, তা জানা যায়নি। তিস্তা চুক্তির ফলে রাজ্যের ক্ষতি হবে বলে আপত্তি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।

২০১১ সালের সেপ্টেম্বরে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বাংলাদেশ সফরেই তিস্তা চুক্তি স্বাক্ষরিত হওয়ার কথা ছিলো। তবে মুখ্যমন্ত্রীর আপত্তিতে তা স্বাক্ষরিত হয়নি। সেসময় মমতা প্রধানমন্ত্রীর প্রতিনিধি দল থেকে বাদ পড়েন।

চলতি মাসে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমিন কলকাতা সফরে গিয়ে আশা প্রকাশ করে বলেন, ক্রিকেট ম্যাচে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ-এ এই সমস্যা মিটে যাবে।

সূত্রঃ দ্য ডেইলী ষ্টার 

পরবর্তী নিবন্ধবিজয়ী জো বাইডেন
- Advertisement -spot_img

সম্পাদক নির্বাচিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সম্প্রতি সংবাদ