বাংলা বাংলা English English
সোমবার, আগস্ট ১৫, ২০২২

মালয়েশিয়ায় জালালাবাদ অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল

সবচেয়ে পঠিত সংবাদ


বিশেষ প্রতিনিধি:

মালয়েশিয়ায় শ্রমিকদের কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার জন্য কমিউনিটির সকল নেতৃবৃন্দ ও সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের লেবার উইং এর ২য় সচিব সুমন চন্দ্র দাশ। ২৭ এপ্রিল বুধবার সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের কাম্পুংবারু মারাকেস রেষ্টুরেন্টে মালয়েশিয়াস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশন আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

জালালাবাদের সিনিয়র সহ-সভাপতি সোনর খাঁন রশিদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাংবাদিক আহমাদুল কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে মালয়েশিয়ায় কর্মরত সিলেট প্রবাসীরা উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থি ছিলেন, মাহাশা ইউনিভার্সিটির প্রফেসর ড. নাজমুল হাসান মাজিজ, জালালাবাদ অ্যাসোসিয়েশন মালয়েশিয়ার উপদেষ্টা তুয়ান আনোয়ার, তুয়ান সাফওয়ান, তুয়ান হাফিজ, কমিউনিটি নেতা রাশেদ বাদল, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মহসিনুল কুদ্দুছ।

ইফতার পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্য বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনে প্রবাসীদের অবদান অতি গুরুত্বপূর্ণ। প্রবাসীরা অর্থনীতির চাকাকে গতিশীল ও ত্বরান্বিত করেছেন।

প্রবাসীরা যেমন কর্মক্ষেত্রে নিজেদের সাফল্য ধরে রাখছেন, তেমনি প্রবাসে সৃজনশীলতা চর্চায়ও অনন্য অবস্থান তৈরি করছেন। প্রবাসী হওয়া সত্ত্বেও তাদের সেই সৃজনশীল চর্চায় একটুও চিড় ধরেনি। বরং সৃজনশীলতা চর্চাকে খাপ খাইয়ে নেয়ার প্রচেষ্টা চালিয়েছেন।

মালয়েশিয়ায় জালালাবাদ অ্যাসোসিয়েশনের মত যত সংগঠন রয়েছে সবাইকে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে যুক্ত হয়ে শ্রমিকদের কল্যাণে কাজ করে যাওয়ার আহ্বান এই কর্মকর্তার।

এ সময় আরও উপস্থিত ছিলেন দুতাবাসের অন্যান্য কর্মকর্তা ও অ্যাসোসিয়েশনের সজিদ খাঁন, আলী আমজাদ খাঁন, হারুন রশিদ, আব্দুর রব, সালমান চৌধূরী, মকবুল হোসেন, আবু তাহেরসহ সাংবাদিক, কমিউনিটি ও সংগঠনের সকল নেতৃবৃন্দ।

সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ও প্রবাসীদের কল্যাণের পাশাপাশি বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সুদৃঢ় বন্ধন তৈরি করার আহ্বান জানান বক্তারা।

ইফতার মাহফিলে দেশ, জনগণ ও বিশ্বজুড়ে থাকা সকল মুসলমানদের কল্যাণ কামনায় বিশেষ মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয় এ অনুষ্ঠান।

- Advertisement -spot_img

সম্পাদক নির্বাচিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সম্প্রতি সংবাদ