বাংলা বাংলা English English
সোমবার, আগস্ট ১৫, ২০২২

সেনাবাহিনী প্রধানের সাথে সেন্টার ফর এনআরবি চেয়ারপার্সনের সাক্ষাৎ

সবচেয়ে পঠিত সংবাদ


আহমাদুল কবির, বিশেষ প্রতিনিধি: 

বিশ্বব্যাপী অনুষ্টিতব্য কনফারেন্স সিরিজে ’পিসকিপিং বক্তা’ হিসেবে অংশগ্রহণের জন্য সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি’ এর সাথে সেন্টার ফর এনআরবি ’র চেয়ারপার্সন এম এস সেকিল চৌধূরী সম্প্রতি সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

সেনা সদরে অনুষ্ঠিত এ সাক্ষাতে সেকিল চৌধুরী বিশ্বব্যাপী সেন্টার ফর এনআরবি আয়োজিত ‘এনআরবি, ইউএন পিসকিপিং ও রোহিঙ্গা বিষয়ে বাংলাদেশের মানবিকতা’ শীর্ষক ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০২২ অনুষ্ঠানমালায় অংশগ্রহণ করে ইউএন পিসকিপিং এ বাংলাদেশের অনবদ্য অবদান বিষয়ে বক্তব্য রাখার জন্য সেনাবাহিনী প্রধানকে আমন্ত্রণ জানান।

এক দশকের বেশী সময় ধরে বিশ্বব্যাপী বাংলাদেশের ব্রান্ডিং বিষয়ে সেন্টার ফর এনআরবি’র কার্যক্রম তুলে ধরে সেকিল চৌধুরী বলেন, বাংলাদেশের ব্রান্ডিং এ দেশ ও জাতি হিসেবে আমাদের নিজস্ব সক্রিয়তা বজায় রেখে কার্যক্রম চালিয়ে যেতে হবে এবং দেশে বিদেশে আমাদের সফলতার বিষয়গুলো বিশ্ববাসীর সামনে তুলে ধরতে হবে।

তিনি বলেন, বিশ্বময় ছড়িয়ে থাকা আমাদের প্রবাসীদের আর্থ-সামাজিক অবদান, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশীদের গৌরবময় ভূমিকা এবং বাস্তুচ্যূত রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশে অনন্য সাধারণ মানবিকতা বিশ্ববাসীর কাছে প্রচারে সেন্টার ফর এনআরবি তার সাধ্যমত কাজ করে যাচ্ছে, এ ব্যাপারে অন্যান্যদেরও এগিয়ে আসতে হবে।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, মহান মুক্তিযুদ্ধের বলে বলীয়ান হয়ে আমাদের এগিয়ে যেতে হবে। দেশের কল্যাণে বহুমাত্রিক কার্যক্রম যেমন, বন্যা, খরা ও প্রাকৃতিক দুযোর্গ মোকাবেলাসহ শান্তি রক্ষা মিশনে বাংলাদেশ ও বাংলাদেশ সেনাবাহিনীর অনন্য অবদান প্রচার বাংলাদেশের ব্রান্ডিং এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এ সময় চেয়ারপার্সন ’দায়িত্বশীল নাগরিক সমৃদ্ধ দেশ’ খচিত এনআরবি সেন্টারের একটি স্মারক সেনাবাহিনী প্রধানকে উপহার দেন। সেনাবাহিনী প্রধান ও তাঁর একটি সৌজন্য স্মারক চেয়ারপার্সনকে উপহার দেন।

- Advertisement -spot_img

সম্পাদক নির্বাচিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- Advertisement -spot_img

সম্প্রতি সংবাদ